1. নোটিশ

সপ্তক সাহিত্য চক্র’র কার্যনির্বাহী পরিষদের সভা

আজ ১২/০৫/২০২৩ তারিখ রোজ শুক্রবার বিকেল ৫.০০টায় সৈয়দ আতর আলী গণগ্রন্থাগার মিলনায়তনে সপ্তক সাহিত্য চক্র’র কার্যনির্বাহী পরিষদের সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতিত্ব করেন কবি বিকাশ মজুমদার। সভায় সিদ্ধান্তসমূহ নিম্নরূপ-

১। আগামী ৭ মে ২০২৩ তারিখ শনিবার বিকেল ৪.০০ টায় বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর এবং জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জন্মজয়ন্তী পালন করা হবে। স্থান- সৈয়দ আতর আলী গণগ্রন্থাগার, মাগুরা।

২। অনুষ্ঠানে রবীন্দ্রনাথ ঠাকুর এবং কাজী নজরুল ইসলামের উপর দুইটি প্রবন্ধ পাঠ হবে। শিকদার ওয়ালিউজ্জামান এর রচিত কাজী নজরুল ইসলামের উপর প্রবন্ধের আলোচনা করবেন মাগুরা হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজে এর বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক মোঃ দেলোয়ার হোসেন খান এবং সুদেব চক্রবর্তী এর রচিত রবীন্দ্রনাথ ঠাকুরের উপর প্রবন্ধের আলোচনা করবেন মাগুরা সরকারি মহিলা কলেজের ইংরেজি বিভাগের সহযোগী অধ্যাপক কাজী শামসুজ্জামান কল্লোল।

৩। বিকেল ৫.০০ টা থেকে সন্ধ্যা ৬.০০ টা পর্যন্ত বিষয়ভিত্তিক মুক্ত আলোচনা। সন্ধ্যা ৬.৩০ টা থেকে রাত ৮.০০ টা রবীন্দ্রনাথ ও নজরুলের গান ও কবিতা পাঠ।

৪। জন্মজয়ন্তী পালন উপকমিটি
বিপুল কুমার রায়- আহ্বায়ক
কমল হাসান- সদস্য সচিব
সুদেব চক্রবর্তী- সদস্য
সাদী মোহাম্মদ- সদস্য
আব্দুস সেলিম- সদস্য

৫। উড়াল পত্রিকার (২য় সংখ্যা) মোড়ক উন্মোচন ২৭ মে ২০২৩।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সপ্তক সাহিত্য চক্র’র সম্মানিত উপদেষ্টা জনাব কামরুল লায়লা জলি @Kamrul Laila Jolly

ধন্যবাদান্তে

শিকদার ওয়ালিউজ্জামান
সাধারণ সম্পাদক
সপ্তক সাহিত্য চক্র, মাগুরা।