১। সাধারণ সভা- ১৪ জানুয়ারি ও ১২ আগস্ট ২০২২। কার্যনির্বাহী সদস্য, সাধারণ সদস্য সপ্তক জুনিয়রদের সবাইকে সাধারণ সভায় আসার বিষয়ে জোর তাগিদ প্রদান করা হবে।


২। কার্যনির্বাহী পরিষদের সভা- ০৬ টি। প্রয়োজনে এ সংখ্যা বাড়তেও পারে। এ পরিষদকে সংগঠন বেগবান করার লক্ষ্যে সদস্যদেরকে অনুপ্রাণিত করার প্রচেষ্টা অব্যাহত রাখতে হবে। যে কোন জরুরী প্রয়োজনে এ পরিষদ জরুরী বৈঠকও করবে।


৩। মাসিক সাহিত্য আসর- প্রতিমাসের শেষ শুক্রবার। তবে কোন কোন মাসের শেষ শুক্রবার কিছুটা বৃহৎ আঙ্গিকে অনুষ্ঠান হয়ে যেতে পারে। এমনটি হলে তা মাসিক সাহিত্য আসরের সাথে একিভূত হয়ে যাবে।
৪। ১ ফেব্রুয়ারি- সপ্তক সাহিত্য চক্র’র প্রতিষ্ঠাবার্ষিকী পালন। থাকবে কবিতাপাঠ, আড্ডা, গান, কেক কাটার আনন্দ উৎসব। এই অনুষ্ঠানে সপ্তকের সদস্যরা ছাড়াও অন্যান্য সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের প্রধানগণ/সদস্যদেরও আমন্ত্রণ থাকবে।
৫। ছোটকাগজ জলসিঁড়ি প্রকাশ- ফেব্রুয়ারির দ্বিতীয় সপ্তাহ। তৃতীয় শুক্রবার ১৮/০২/২০২২ তারিখ জলসিঁড়ির প্রকাশনা উৎসব।
৬। ২১ ফেব্রুয়ারি- শহীদবেদিতে পুষ্পস্তবক অর্পন। বিকেলে ভাষার কবিতাপাঠ। কবিতাপাঠে সপ্তকের আমন্ত্রণে অন্যান্য সংগঠনের কবি-সাহিত্যিক ও আবৃত্তিকাররাও কবিতা পাঠে অংশগ্রহন করবেন।
৭। ২৫ ফেব্রুয়ারি- সপ্তক সাহিত্য চক্র’র আনন্দ ভ্রমন। করোনা পরিস্থিতির কারণে এ ভ্রমন জেলার বাইরে না হলেও সপ্তক সাহিত্য চক্র’র সদস্যদের একটি প্রীতিভোজও হতে পারে।
৮। ১৮/১৯ মার্চ- জাতীয় শিশুদিবস উদযাপন উপলক্ষে কবিতা আবৃত্তি প্রতিযোগিতা। প্রতিযোগিতাটি ৩টি/৪টি গ্রুপে হতে পারে। ক গ্রুপ- প্রথম শ্রেণী থেকে ৫ম শ্রেণী, খ গ্রুপ- ৬ষ্ঠ শ্রেণী থেকে ১০ম শ্রেণী পর্যন্ত, গ গ্রুপ- একাদশ, দ্বাদশ ও স্নাতক শ্রেণী, ঘ গ্রুপ- উন্মুক্ত
৯। ২৬ মার্চ- শহীদবেদিতে পুষ্পস্তবক অর্পন। ২৬ মার্চ সকাল ৭.০০টায় এই অর্পনকার্য সম্পন্ন করতে হবে।
১০। ১৪ এপ্রিল- পহেলা বৈশাখ উদযাপন- কবিতাপাঠ। তবে এবার বৈশাখ রমজান মাসে হওয়ায় কার্যনির্বাহী পরিষদের সিদ্ধান্ত মোতাবেক পহেলা বৈশাখ উদযাপন করা হবে।
১১। ২৭/২৮ মে- রবীন্দ্র-নজরুল জন্মজয়ন্তি। এই জয়ন্তিতে রবীন্দ্রনাথ ও নজরুলের কবিতাপাঠ ও তাঁদের সাহিত্যকর্ম নিয়ে আলোচনা। উপদেষ্টামণ্ডলীর সাথে আলোচনা সাপেক্ষে অনুষ্ঠানের কলেবর নির্ধারণ করা হবে।
১২। ৩ জুন- ছোটকাগজ উড়ালের প্রকাশ ও মোড়ক উন্মোচন অনুষ্ঠান। নিয়মিত পাঠচক্রের মাধ্যমে উড়ালের লেখাসমূহ যাচাই-বাছাই ও সম্পাদনা করা হবে। স্কুল-কলেজে পড়ুয়া শিক্ষার্থীদের লেখা উড়ালে প্রাধান্য পাবে।
১৩। ২৪ জুন- ডাঃ লুৎফর রহমানের জীবন ও সাহিত্যকর্ম বিষয়ক আলোচনা অনুষ্ঠান ও কবিতাপাঠ। সপ্তকসহ বিভিন্ন সংগঠনের কবি-সাহিত্যিকগণ এই অনুষ্ঠানে অংশগ্রহন করবে। উপস্থিত থাকবেন মাগুরার বিশিষ্ট শিক্ষাবিদগণ।
১৪। ১৬ জুলাই শনিবার বৃক্ষরোপন কর্মসূচী। প্রাথমিক ও মাধ্যমিক স্কুলের শিক্ষার্থীদের মাঝে ফলদ ও ভেষজ বৃক্ষের চারা বিতরণ করা হবে। কোন কোন প্রতিষ্ঠানে বিতরণ করা হবে তা কার্যনির্বাহী পরিষদের সভায় নির্ধারণ করা হবে।
১৫। ২৬/২৭ আগস্ট শোকাবহ আগস্ট পালন উপলক্ষে আলোচনা ও কবিতাপাঠ। এ অনুষ্ঠানে শোভা পাবে আগস্টে নিহত বঙ্গবন্ধু ও তাঁর পরিবার এবং এ মাসে হারানো বরেণ্য কবি-সাহিত্যিক-বিজ্ঞানীর প্রতিকৃতি।
১৬। ১৪/১৫ অক্টোবর সাহিত্যভিত্তিক বিতর্ক প্রতিযোগিতা। মাগুরা শহর ও পার্শ্ববর্তী স্কুল-কলেজের শিক্ষার্থীদের মধ্যে ০৩ সদস্যবিশিষ্ট বিতার্কিক দল একে অপরের মুখোমুখি হবে। ক গ্রুপ- মাধ্যমিক বিদ্যালয়, খ গ্রুপ- কলেজ পর্যায়। বিতর্ক প্রতিযোগিতা সম্পাদন করার জন্য একটি কমিটি গঠন করবে কার্যনির্বাহী পরিষদ। উক্ত কমিটি বিতর্কের বিষয় নির্ধারণ করবে। এই প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানের কলেবর উপদেষ্টা পরিষদ ও কার্যনির্বাহী পরিষদ এর সম্মিলিত আলোচনার মাধ্যমে নির্ধারণ করা হবে।
১৭। ৪ নভেম্বর- ছোটকাগজ উড়াল তৃতীয় সংখ্যার প্রকাশনা উৎসব এবং সভাপতি বিকাশ মজুমদার ও ছড়াকার রোকেয়া খাতুনের জন্মদিন পালন।
১৮। ১৬ ডিসেম্বর শহীদবেদীতে পুষ্পস্তবক অর্পণ। ১৬ ডিসেম্বর সকাল ৭.০০টায় এই কার্য সম্পাদন করা হবে।

১৯। Soptok Media কে আরো বেগবান করার লক্ষ্যে মাগুরা কালেক্টরেট স্কুল, মাগুরা দুধমল্লিক বালিকা বিদ্যালয়, এ মজিদ একাডেমি, গৃহগ্রাম, পুখরিয়া আলোকদিয়া বালিকা বিদ্যালয়, বিনোদপুর বিকে মাধ্যমিক বিদ্যালয়, বিনোদপুর ননীবালা মাধ্যমিক বালিকা বিদ্যালয়, অমরেশ বসু ডিগ্রি কলেজ, আলোকদিয়া ও বিনোদপুর ডিগ্রি কলেজে মাগুরাকে জানার জন্য কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হবে। প্রতিযোগিতার তারিখ ইউটিউব পরিচালনা কমিটি নির্ধারণ করবে।

২০। WWW.SOPTOK.ORG ওয়েবসাইটকে আরো বেগবান করতে ওয়েবসাইট পরিচালনা কমিটিকে ওয়বসাইটের বিভিন্ন বিষয় শেয়ারের মাধ্যমে ছড়িয়ে সহযোগিতা করতে হবে।


[বিঃ দ্রঃ উপরোক্ত অনুষ্ঠানসমূহের তারিখ যে কোন কারণে পরিবর্তন হতে পারে]